ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া

Must Read

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে অস্ট্রেলিয়া। রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি স্পোর্টস।

আগের ম্যাচে জয়ের ধারাবাহিকতায় এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে ভারত। ছয় ব্যাটসম্যানের সঙ্গে তিন পেসার ও দুই স্পিনার আছেন। অস্ট্রেলিয়ার একাদশেও নেই পরিবর্তন। কামিন্সের দলে চার বিশেষজ্ঞ বোলারের সঙ্গে আছেন দুই ব্যাটিং অলরাউন্ডার।

এবারের বিশ্বকাপ কার ঘরে ঠাঁই নেবে, এ নিয়ে ক্রিকেট বিশ্ব জুড়েই আলোচনা সমালোচনা। প্যাট কামিন্সদের হেক্সা নাকি রোহিতদের তৃতীয় শিরোপা। ভারত চাইবে না শিরোপা এবার ভৌগলিক সীমারেখা অতিক্রম করুক। অসিরাও দৃঢ়প্রত্যয়ী শিরোপা জয়ে।

বিশ্বকাপে জয় দিয়ে যাত্রা শুরু করা ভারত ফাইনালে আর টানা দুই হারে মিশন শুরু করা অস্ট্রেলিয়াও জায়গা করে নেয় ফাইনালে। এই দুই দলের মধ্যে বিশ্বকাপে শেষ সাক্ষাৎ হয়েছিলো ২০০৩ সালে। সেবার টানা ১০ ম্যাচ অপরাজিত থেকে অস্ট্রেলিয়া ফাইনালে খেলেছে। দুই দশক পর একই দৃশ্যপটে এবার ভারত।

২০০৩ সালে রিকি পন্টিংয়ের অধিনায়কত্বে জোহানেসবার্গে বিশ্বকাপ জিতেছিলো অস্ট্রেলিয়া। ২ উইকেটে ৩৫৯ রান তুলেছিলো অস্ট্রেলিয়া। ওই সময়ে সৌরভ গাঙ্গুলির অধিনায়কত্বে বিশ্বকাপের ফাইনাল খেলতে মাঠে নেমেছিলো ভারত। ২৩৪ রান করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১২৫ রানে হেরেছিলো সৌরভের দল।

২০০৩ সালের ভারত ও অস্ট্রেলিয়ার বিশ্বকাপ ফাইনাল ম্যাচে খেলোয়াড়ের ভূমিকায় থাকা রাহুল দ্রাবিড় ২০ বছর পর আবার বিশ্বকাপ ফাইনালে। কোচ হিসাবে এবার তিনি চাইবেন বিরাট কোহলি, রোহিত শর্মাদের হাত ধরে বিশ্বকাপ জিততে।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে কি তৃতীয়বার বিশ্বকাপ জিততে পারবে ভারত? প্যাট কামিন্সের দল কি এবার রোহিত শর্মার দলের কাছে হার মানবে, না কি ২০ বছর পর এখানেও হবে হাওয়া বদল। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে এখন একটাই প্রশ্ন।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশানে, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিশ (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img
Latest News

শুধু তুমিই জানো না ! রিয়াজ হায়দার চৌধুরী

শুধু তুমিই জানো না ! রিয়াজ হায়দার চৌধুরী রান্না ঘরটা যেন তোমার জন্য হাহাকার করছে। আমি যে হাহাকার করি রোজ, তাই রান্না...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img