হাজী মকবুল আহমেদ চলে গেলেন না ফেরার দেশে

10;30,05/08/2021


নিউজ ব্যাংক বাংলা ডট কম, চট্টগ্রাম :

শ্রমিক নেতা, লেখক ও সমাজ সেবক হাজী মকবুল আহমেদ চলে গেলেন না ফেরার দেশে। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সাবেক ছাত্রনেতা চট্টগ্রাম নগরের ২৮ নং পাঠানটুলী ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আহমেদ আব্দুর রহিম চৌধুরীর পিতা হাজী আহমেদ হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল নয়টায় নগরীর একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে, মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

 

“ঘাতক নয় সেবক” গ্রন্থের লেখক ছিলেন হাজী মকবুল আহমেদ ছিলেন নিভৃতচারী মানুষ। পরিবহন সেক্টরে অনন্য অবদান রেখেছেন তিনি ।  সাংবাদিক ও লেখক অনেকের সাথেই তাঁর  সৌভ্রাতৃত্ব ছিল।


“ঘাতক নয় সেবক” গ্রন্থের লেখক ছিলেন হাজী মকবুল আহমেদ ছিলেন নিভৃতচারী মানুষ। পরিবহন সেক্টরে অনন্য অবদান রেখেছেন তিনি ।  সাংবাদিক ও লেখক অনেকের সাথেই তাঁর  সৌভ্রাতৃত্ব ছিল।

উল্লেখ্য, সাপ্তাহিক আজকের সূর্যোদয় পরিবারেরর সদস্য ছিলেন তিনি।‌ আজকের সূর্যোদয় এর প্রধান সম্পাদক গেদুচাচা খ্যাত প্রখ্যাত কলামিস্ট প্রয়াত খোন্দকার মোজাম্মেল হকের সাথে ছিল তাঁর গভীর সম্পর্ক।

হাজী মকবুল আহমেদ এর মৃত্যুতে গভীর শোক-সমবেদনা জানিয়েছেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে সহ-সভাপতি ও চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরী। ‌ তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এছাড়াও বিভিন্ন সংগঠন ও নেতৃবৃন্দ শোক প্রকাশসহ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। আজকের সূর্যোদয় পরিবারও পৃথক বার্তায় গভীর শোক প্রকাশ ও মাগফেরাত কামনা করেছেন।

বৃহস্পতিবার গ্রামের বাড়িতে বাদে আছর জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

# রিপোর্ট : ইয়াসিন জয়নাল শামস

 

newsbankbangla.com
নিউজ ব্যাংক বাংলা ডট কম
উপদেষ্টা সম্পাদক : রিয়াজ হায়দার চৌধুরী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *