ডা. মিনহাজের মাতৃবিয়োগ : করোনাকালেও দু’দফা জানাজায় মানুষের ঢল: শোক সমবেদনা

19.08.2021 20.09


  করোনাকালেও জানাজায় বিশেষজ্ঞ চিকিৎসক ও পেশাজীবী সহ অগুনতি মুসল্লী সমবেত হন । শোক জানাতে ছুটে আসেন বিভিন্ন ধর্মের স্বজন-শুভার্থীরাও…….

 

 

 

নিউজ ব্যাংক বাংলা ডট কম :

স্বাধীনতা চিকিৎসক পরিষদ( স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং চট্রগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা ডা.আ, ম, ম মিনহাজুর রহমানের মা রোকেয়া বেগম ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন)। বৃহস্পতিবার ভোর রাত সাড়ে তিনটায় চট্টগ্রাম মা শিশু ও জেনারেল হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

রোকেয়া বেগম বি আই ডব্লিউ’র সাবেক পরিচালক মরহুম মুজিবুর রহমানের স্ত্রী । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি ১ ছেলে ৫ মেয়ে, নাতি নাতনি ও অসংখ্য আত্বিয়স্বজন রেখে যান। কোভিট ১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন তিনি।

দু’দফা নামাজে জানাজা শেষে তাকে সাতকানিয়া গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। চট্টগ্রাম শহরের মেহেদীবাগ ডা. মিনহাজুর রহমান এর শহরের বাসার সামনে সকাল সাড়ে দশটায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয় ।এতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য রিয়াজ হায়দার চৌধুরী, কেন্দ্রীয় বিএমএ নেতা ডা. মোঃ সেলিম, ডা. রিজোয়ান রেহান, বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ, মা ও শিশু হাসপাতালের পরিচালনা পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম আজাদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. এম এ রউফ, রাজনীতিবিদ মোছাহেব উদ্দিন বখতিয়ার, ডা. দিদারুল মনির রুবেল, ডা. মেজবাহ উদ্দিন, চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও যুগান্তরের ব্যুরো প্রধান শহীদুল্লাহ শাহরিয়ার, টেরী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মান্নান, লেখক কলামিস্ট আবু তালেব বেলাল, গাউছিয়া কমিটির পক্ষে মাওলানা আবসার তৈয়বী প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও এসময় শোক জানাতে ছুটে আসেন বিশেষজ্ঞ চিকিৎসক অনিরুদ্ধ ঘোষ জয়, সাবেক ছাত্রনেতা সীমান্ত তালুকদার, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (প্রশাসন) ডা. বিদ্যুৎ বড়ুয়া সহ বিভিন্ন ধর্ম ও পেশার অগুনতি মানুষ। ছুটে আসেন যুবলীগ নেতা মোঃ হেলাল উদ্দিন, সাবেক ছাত্রনেতা শাহজাহান চৌধুরী, আওয়ামী লীগ নেতা আলী আকবর সহ সাবেক ছাত্র ও যুব নেতাদের অনেকেই।
জানাজা পর্বের শুরুতে স্বাগত শোক বক্তব্য রাখেন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আবু বক্কর। এ সময় পরিবারের পক্ষে মরহুমার একমাত্র সন্তান ডা. আ ম ম মিনহাজুর রহমান সবার কাছে তাঁর মায়ের রুহের মাগফেরাতের জন্য দোয়া চান।

গ্রামের জানাজায়

করোনাকালেও মানুষের ঢল:

বাদ আছর সাতকানিয়া মধ্যম রামপুর সিকদার পাড়া জামে মসজিদ সংলগ্ন মাঠে মরহুমার ২য় জানাজা অনুষ্ঠিত হয়। করোনাকালেও সেখানেও অগুনতি মুসল্লী ছাড়াও বিভিন্ন ধর্মের স্বজন-শুভার্থীরা ছুটে যান। ‌ বিশেষজ্ঞ চিকিৎসক সাগর চৌধুরি, ডা. সুরঞ্জিত বিশ্বাস, ডা. জয় দত্ত বড়ুয়া, ডা. সৌমেন বড়ুয়া, ডা. সুরজিৎ ঘোষ সহ বিশেষজ্ঞ চিকিৎসক ও অসংখ্য পেশাজীবী সেখানে সমবেত হন ।


জানাজায় অংশগ্রহণ করেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খুরশিদ আলম চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি মাষ্টার ফরিদুল আলম, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, পৌর মেয়র ও দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ জোবায়ের, বিশিষ্ট শিল্পপতি ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য মনজুর মোর্শেদ ফিরোজ, চট্টগ্রাম মহানগর যুবলীগ আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শফিকুল ইসলাম সহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতীলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও বিপুল সংখ্যক ব্যাক্তবর্গ।

ওবায়দুল কাদের,

বিপ্লব বড়ুয়া সহ অন্যদের শোক :

এদিকে জেলা আওয়ামী লীগ নেতা ও স্বাচিপের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমানের মায়ের মৃত্যুতে পৃথক বিবৃতিতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, চট্টগ্রাম বিএমএ এর কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম ওয়াসার পরিচালনা পরিষদ সদস্য ডা. শফিউল আজম, বাংলাদেশ জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ও বিএমএ চট্টগ্রামের প্রাক্তন সাধারণ সম্পাদক ডা. নাসির উদ্দিন মাহমুদ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু,শিল্পী আব্দুল মান্নান রানা, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফ আনসারী রুনা, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সাবেক ছাত্রনেতা ও তরুণ আওয়ামী লীগ নেতা সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান তারেক, আলী রেজা পিন্টু, তরুণ সংগঠক লায়ন মাহমুদুর রহমান শাওন, সাহিত্য পাঠচক্র সম্পাদক আসিফ ইকবাল, সংগঠক ইমরান সোহেল প্রমুখ ।

প্রতিবেদন: ইয়াসিন জয়নাল শামস

 

৪৬ বছরেও অপুর্ণ বিচার, বৈশ্বিক ষড়যন্ত্র ও স্বপ্নের কমিশন : রিয়াজ হায়দার চৌধুরী

 

newsbankbangla.com
নিউজ ব্যাংক বাংলা ডট কম
উপদেষ্টা সম্পাদক : রিয়াজ হায়দার চৌধুরী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *