পাপনের হ্যাটট্রিক জয় বিসিবিতে : ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বীতায়, ১৯ জনই সর্বশেষ বোর্ডের

 

নিউজ ব্যাংক বাংলা ডট কম :

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে সভাপতি পদে হ্যাটট্রিক জয় পেয়েছেন নাজমুল হাসান পাপন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে বোর্ডের পরিচালনা পর্ষদের নির্বাচন।

 

 

নতুন পরিচালনা পর্ষদের ১৯ জনই ছিলেন সর্বশেষ বোর্ডেও। নতুন মুখ হয়ে এসেছেন ইফতেখার রহমান, সালাহ্উদ্দিন চৌধুরী, ওবেদ রশীদ নিযাম, ফাহিম সিনহা, মনজুর আলম ও তানভীর আহমেদ।

পরিচালনা পর্ষদের ২৫ সদস্যের মধ্যে ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন আগেই। তারা হলেন চট্টগ্রাম বিভাগের আকরাম খান ও আ জ ম নাছির, খুলনার শেখ সোহেল ও কাজী ইনাম আহমেদ, সিলেটের শফিউল আলম চৌধুরী, বরিশালের আলমগীর খান ও রংপুরের আনোয়ারুল ইসলাম। এ ছাড়া সাবেক দুই পরিচালক জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম এবার পরিচালক হয়েছেন জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত হয়ে।

বুধবার অনুষ্ঠিত নির্বাচনে ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে এবারও নির্বাচিত হন নাজমুল হাসান পাপন । বর্তমান বিসিবি প্রধান পেয়েছেন ৫৩ ভোট।

নির্বাচনে কাট্যাগরি-১ রাজশাহী বিভাগে হেরে গেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। রাজশাহী বিভাগে মাসুদকে ৭-২ ভোটে হারান সাইফুল আলম স্বপন। পাবনা জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর হিসেবে তিনি তৃতীয়বারের মতো বিসিবি পরিচালক নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত হয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের গাজী গোলাম মুর্তজা ও আজাদ স্পোর্টিংয়ের এনায়েত হোসেন সিরাজ।

শ্রেণী–২ এ তাঁরা নির্বাচিত হয়েছেন ঢাকার ক্লাব প্রতিনিধিদের ভোটে। এই শ্রেণীতে ভোটার ছিলেন ৫৭ জন। শ্রেণী–২ থেকে নির্বাচিত বাকি ৯ পরিচালক হলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের নজীব আহমেদ (৫১), মোহামেডানের মাহবুবুল আনাম (৪৭), শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওবেদ রশীদ নিযাম (৫১), কাকরাইল বয়েজ ক্লাবের সালাহ্উদ্দিন চৌধুরী (৪৯), শেখ জামাল ক্রিকেটার্সের ইসমাইল হায়দার মল্লিক (৫২), সূর্য তরুনের ফাহিম সিনহা (৫০), ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাবের ইফতেখার রহমান (৫০), ঢাকা এসেটসের মনজুর কাদের (৪৯) ও আসিফ শিফা ক্রিকেট একাডেমির মনজুর আলম (৪৬)।
এই শ্রেণীতে পরাজিত হওয়া মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাবের মোহাম্মদ আবদুর রহমান পেয়েছেন ৬ ভোট, ওল্ড ডিওএইচএসের সাইফু ইসলাম ভুঁইয়া ১০ ভোট এবং গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির রফিকুল ইসলাম পেয়েছেন ১০ ভোট। কাল রাতে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দেওয়া মোহামেডানের মাসুদুজ্জামানও ভোট পেয়েছেন ৫টি।
শেণী–১ এ রাজশাহী বিভাগের ৯টি ভোটের মধ্যে জয়ী পাবনার সাইফুল আলম স্বপন চৌধুরী পেয়েছেন ৭ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পেয়েছেন ২ ভোট। এই শ্রেণীতে ঢাকা বিভাগের ভোটে মানিকগঞ্জের নাঈমুর রহমান ও নারায়নগঞ্জের তানভীর আহমেদ দুজনই ১৭টি করে ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
শ্রেণী–৩ এ ভোট ছিল ৪৩টি, ভোট পড়েছে ৪০টি। জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ জিতেছেন ৩৭ ভোট পেয়ে। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী বিকেএসপির ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদীন পেয়েছেন ৩ ভোট।

আবারও বিসিবি সভাপতি  নাজমুল হাসান (মাঝে)

 

newsbankbangla.com
নিউজ ব্যাংক বাংলা ডট কম
উপদেষ্টা সম্পাদক : রিয়াজ হায়দার চৌধুরী

06.10.2021

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *