ভালোবাসা দেশের প্রতি, মানুষের প্রতি # সাইফুল আলম বাবু

ছয় ঋতুর দেশ বাংলাদেশ। প্রতিটা ঋতুই আমাদের নানা ভাবে নানা রকম আয়োজনের মধ্য দিয়ে ঋতুকে জানতে ও উপভোগ করতে সহযোগিতা করতে। বসন্ত তার মধ্যে অন্যতম। বসন্ত মানুষকে ফুলেরমতো সাজাতে ও সুগন্ধে ভরিয়ে তোলে। মানুষ যখন বসন্তে সাজে তখন সেই মানুষটি নিজেকে ফুলেরমতো করে নিজেকে তুলে ধরে। মানুষ বসন্তে মনে আনন্দ, চোখে স্বপ্ন নিয়ে এগিয়ে যেতে চায়। হলুদ পোষাক, হলুদ ফুল আমাদের সম্পর্ককে আরো গভীর করে তোলে।

 

বিশ্ব ভালবাসা দিবস পালিত হয় , যদিও আমরা সেভাবে এখনও এই দিবসটিকে সবার মাঝে জাগিয়ে তুলতে পারি নি। তারপরও নানা অনুষ্ঠানের মাধ্যমে ভালবাসা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই। আমরা চাই ভালবাসার মধ্য দিয়ে পারস্পরিক সম্পর্ককে আরো গভীর করতে।

লাল ঠোঁট নিয়ে বাড়ি থেকে বেরুলে …..রিয়াজ হায়দার চৌধুরী

আমরা অনেক সময় এই ভালবাসা শুধু তরুন প্রজন্মের মধ্যে তুলে ধরার চেষ্টা করি। আসলে তা নয়। এই ভালবাসা মা বাবার প্রতি সন্তানের, দেশের প্রতি, আমার মুক্তিযোদ্ধাদের প্রতি, সন্তানের প্রতি, সকল মানুষের প্রতি, আমার প্রকৃতির প্রতি, পিছিয়ে পড়া মানুষগুলোর প্রতি। এই ভালবাসার মাধ্যমে আমরা আমাদের দেশকে মুক্তিয়ুদ্ধের চেতনায় বিশ্ব মাঝে তুলে ধরতে চাই।

 

পরিচিতি :

সাইফুল আলম বাবু। চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির হয় প্রথম নির্বাচিত সাধারন সম্পাদক। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদকও তিনি। সম্মিলিত সাংস্কৃতিক স্কোয়ার্ড চট্টগ্রামের সদস্য সচিব ও অরিন্দম নাট্য সম্প্রদায়ের সাধারন সম্পাদক।

খেলাধুলার সাথে যুক্ত ছিলাম বরাবরই। সংগঠক হিসাবে বর্তমানে সিজেকেএস এর হকি কমিটির যুগ্ন সম্পাদক। ছোট বেলা থেকে সাংস্কৃতিক কর্মকান্ডের সাথেও যুক্ত ছিলেন এই সাংস্কৃতিক সংগঠক। চট্টগ্রামের মেহেদীবাগে তাঁর জন্ম। লেখাপড়া ওমরগণি এম ই এস কলেজ। বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে কর্মরত তিনি।

বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সাথে যুক্ত হয়ে ওমর গণি এম ই এস কলেজের সাধারন সম্পাদক। বর্তমানে বাগমনিরাম ওয়ার্ড আওয়ামীলীগের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক তিনি ।

 

 

14.02.2022

newsbankbangla.com
নিউজ ব্যাংক বাংলা ডট কম
উপদেষ্টা সম্পাদক : রিয়াজ হায়দার চৌধুরী

 

ভালোবাসা দিবসের বিশেষ আয়োজন সংশ্লিষ্ট কিছু গল্প, কবিতা, নিবন্ধ ও সাক্ষাৎকার নীচে সংযুক্ত। ভালো লাগলে লিংক চেপে পড়ুন প্লিজ !

 

লাল ঠোঁট নিয়ে বাড়ি থেকে বেরুলে …..রিয়াজ হায়দার চৌধুরী

আড়াল # শামীম ফাতেমা মুন্নী

ভ্যালেন্টাইনের ছড়া : দিনগুলো তোর মনে পড়ে # আ.ফ.ম.মোদাচ্ছের আলী

ভালোবাসা দেশের প্রতি, মানুষের প্রতি # সাইফুল আলম বাবু

বসন্ত যায়, বসন্ত আসে # ফ্লোরা বন্যা

বেঁচে আছি বড্ড ভালোবাসাহীন …………… নিতাই কুমার ভট্টাচার্য

আমি দূরে যাই # সাজিয়া আফরিন

বসন্তের প্রেম বন্ধন # রূপক কুমার রক্ষিত

শোনা ওগো # মোহাম্মদ হায়দার আলী

বসন্তের বিলাপ # মোঃ আবু তসলিম

ফুলের নাম ভালোবাসা # আহমেদ মনসুর

ঘুমের রাজ্যে   # হীরা

গোলাপের ঘ্রাণ, কন্যার মায়া ও শিশুকে ফেলে যাওয়া মায়ের ভালোবাসা দিন : রাজীব রাহুল

পলাশের কথা # চয়েঁফ্রু চয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *